বগুড়া মুস্তাফাবিয়া আলিয়া মাদরাসার শিক্ষককে মারধর, গ্রেফতার ২

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ২৫ সেপ্টেম্বর ২০২২ ১৭:১৮ ।
প্রধান খবর
পঠিত হয়েছে ১১৫৩ বার।

বগুড়া সরকারি মুস্তাফাবিয়া আলিয়া মাদরাসার শিক্ষক জিএম শামছুল আলমকে মারধরের ঘটনায় দুইজনকে গ্রেফতার করেছে পুলিশ। শনিবার মধ্যরাতে সুলতানগঞ্জ এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। 

গ্রেফতারকৃতরা হলেন- সুলতানগঞ্জপাড়া এলাকার মৃত আমজাদ হোসেনের ছেলে মোঃ সোহেল(৫৪) এবং সোহেলের ছেলে তাসবীর(২২)। রোববার সকালে আদালতের মাধ্যমে তাদের কারাগারে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন মামলার তদন্তকারী কর্মকর্তা এস আই জুলহাস উদ্দিন। 

 

মামলা সূত্রে জানা গেছে, শনিবার রাত সোয়া ৮টার দিকে মোটরসাইকেলযোগে মাদ্রাসার মসজিদে নামাজের জন্য যান ওই প্রতিষ্ঠানের আরবী ও ইসলামী শিক্ষা বিভাগের সহকারী অধ্যাপক জি এম শামছুল আলম। যাওয়ার সময় মাদ্রাসার গেইটের দারোয়ান ওই শিক্ষকের জন্য প্রতিষ্ঠানের বড় গেইট খুলে দেন। এটা দেখে সোহেল ও তার ছেলে তাসবীর অকথ্য ভাষায় দারোয়ানকে গালগালাজ করে বলেন, 'আমরা গেইট খুলতে বললে খুলিস না, আর এখন উনার(শিক্ষক) বেলায় কেন খুললি?' তখন দারোয়ান ওই শিক্ষকের পরিচয় দিলে তারা উত্তেজিত হয়ে আরও গালিগালাজ করেন। এতে শিক্ষক শামছুল আলম প্রতিবাদ জানালে সোহেল তার গলা চেপে ধরে এবং বেধরক মারধর করেন। মারধরের এক পর্যায়ে ওই শিক্ষকের কাছে থাকা সাড়ে ৮ হাজার টাকা তারা ছিনিয়ে নেয়। পরে তারা আরও ১৫ থেকে ২০ জনকে দেশীয় অস্ত্রসহ ডেকে আনে এবং অকথ্য ভাষায় গালিগালাজ ও নানা রকমের হুমকি প্রদান করে।

 

এস আই জুলহাস উদ্দিন জানান, এ ঘটনায় থানায় দুজন নামীয় এবং অজ্ঞাতনামা ২০জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। ইতোমধ্যে নামীয় দুই আসামীকে গ্রেফতার করে আদালতে পাঠানো হয়েছে এবং বাকি আসামীদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।