বগুড়ায় শুক্রবারের জনসভা বানচাল করতে গণগ্রেফতার শুরু করেছে পুলিশ, অভিযোগ বিএনপির

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ২৫ মে ২০২৩ ২২:১৩ ।
বগুড়ার খবর
পঠিত হয়েছে ৩৮ বার।

বগুড়ায় বিএনপির পূর্ব ঘোষিত জনসভাকে বানচাল করতে পুলিশ দলটির নেতা-কর্মীদের গণগ্রেফতারসহ হয়রানী করছে বলে অভিযোগ তোলা হয়েছে।

বৃহস্পতিবার বিকেলে বগুড়া জেলা বিএনপি কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ অভিযোগ উত্থাপন করা হয়। 

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে দলটির বগুড়া জেলা কমিটির সাধারণ সম্পাদক আলী আজগর হেনা বলেন, শুক্রবারের (২৬ মে) পূর্ব ঘোষিত জনসভাকে বানচাল করতেই প্রশাসন ‘ষড়যন্ত্রে’ নেমেছে। তিনি প্রশাসনের উদ্দেশ্যে হুশিয়ারি উচ্চারণ করে বলেন, ‘ষড়যন্ত্র থেকে বিরত থাকুন অন্যথায় শান্তিপূর্ণ জনসমাবেশে কোন অপ্রীতিকর ঘটনা ঘটলে তার দায়-দায়িত্ব প্রশাসনকেই নিতে হবে।’

সংবাদ সম্মেলনে বিএনপি নেতা আলী আজগর হেনা বলেন, পূর্ব ঘোষিত ১০ দফা আদায়ের লক্ষ্যে ২৬ মে শুক্রবার বগুড়া কেন্দ্রীয় ঈদগাহ্ মাঠে জনসভার  কর্মসূচী ঘোষণা করা হয়েছে। জনসভায় বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য সাবেক মন্ত্রী ড. খন্দকার মোশাররফ হোসেন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। ওই জনসভাকে সফল করতে জেলার ওয়ার্ড, ইউনিয়ন, পৌরসভা এবং উপজেলা পর্যায়ে বিএনপি, যুবদল এবং ছাত্রদলসহ বিভিন্ন অঙ্গ এবং সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা সাংগঠনিকভাবে তৎপর হয়েছেন তখন বিনা উষ্কানিকে পুলিশ ধরপাকড় শুরু করেছে। বুধবার রাত থেকে বৃহস্পতিবার ভোর পর্যন্ত পুলিশ জেলার বিভিন্ন উপজেলায় শতাধিক নেতা-কর্মীর বাড়িতে তল্লাশী চালিয়েছে। কোন ওয়ারেন্ট এবং মামলা ছাড়াই ১৫ নেতা-কর্মীকে গ্রেফতারও করেছে।

এক প্রশ্নের জবাবে বিএনপি নেতা আলী আজগর হেনা বলেন, পুলিশের আচরণ দেখে মনে হচ্ছে যে, তারা কাল (শুক্রবার) আমাদের জনসভা বানচাল করতে চায়। এমনকি জনসভায় আসার পথে সরকারি দলের নেতা-কর্মীরা আমাদের নেতা-কর্মীদের ওপর হামলাও চালাতে পারে। আর সেটা হলে আমাদের নেতা-কর্মীরা আত্মরক্ষার চেষ্টা চালিয়ে যাবে।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, বগুড়া জেলা বিএনপির সাবেক সভাপতি সাইফুল ইসলাম, সাবেক সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন চাঁন, ফজলুল বারী তালুকদার বেলাল, এম আর ইসলাম স্বাধীন, শহীদুন্নবী সালাম, হামিদুল হক চৌধুরী হিরু এবং বগুড়া সদর উপজেলা বিএনপির সভাপতি মাফতুন আহমেদ খান রুবেল।