স্থগিত হওয়া নওগাঁ-২ আসনে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ সম্পন্ন; ভোট পড়েছে ৫৭ দশমিক ০৪ শতাংশ

নওগাঁ প্রতিনিধি
প্রকাশ: ১২ ফেব্রুয়ারি ২০২৪ ১৯:১০ ।
প্রতিবেশী জেলা
পঠিত হয়েছে বার।

শান্তিপূর্ণভাবে শেষ হলো দ্বাদশ জাতীয় সংসদের স্থগিত হওয়া নওগাঁ-২ আসনের ভোটগ্রহণ। এখন চলছে ভোট গণনা। ভোট গণনা শেষে কেন্দ্রে কেন্দ্রে ফলাফল ঘোষণা করবেন প্রিসাইডিং অফিসাররা। পরে লিখিত ফলাফল জেলা রিটার্নিং অফিসারের কার্যালয়ে পাঠানো হলে জেলা রিটার্নিং কর্মকর্তা গোলাম মওলা আনুষ্ঠানিক ফলাফল ঘোষণা করবেন। নির্বাচনে পুরুষের চেয়ে নারী ভোটারের উপস্থিতি ছিল বেশি। ভোট পড়েছে ৫৭.০৪ শতাংশ।

 
সোমবার সকাল ৮টা থেকে ১২৪টি কেন্দ্রে একযোগে ভোট গ্রহণ শুরু হয়।  ভোট গ্ৰহনের পর থেকে কেন্দ্রগুলোতে ভোটারের উপস্থিতি কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটার উপস্থিতি ছিল চোখে পড়ার মতো।

দুই উপজেলার বিভিন্ন কেন্দ্রে উৎসবমুখর পরিবেশে ভোট গ্রহণ শুরু হয়। এবং বিকেল চার টায় বিশৃঙ্খলামুক্ত পরিবেশে ভোট গ্রহণ শেষ হয়। এখন শুধু অপেক্ষার পালা কে হাসবে জয়ের হাসি। কে হবে সংসদ নেতা?

এদিন প্রতিটি ভোটাররা ভোট কেন্দ্রে গিয়ে তাদের নিজ নিজ পছন্দের প্রার্থীর প্রতীকে নিজেদের ভোট প্রদান করেছেন। অনেক দিন পর ভোট পেয়ে ভোটাররা উৎসবমুখর ও আনন্দে ভোট প্রদান করছেন। ভোটের পরিবেশ সুন্দর রাখতে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের টহল চোখে পড়ার মতো। অপরদিকে সুষ্ঠ ও শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ শেষ করতে গ্রহণ করা হয়েছে ৪স্তরের নিরাপত্তা ব্যবস্থা।

নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতীক নিয়ে  শহীদুজ্জামান সরকার, জাতীয়পার্টির তোফাজ্জল হোসেনের লাঙ্গল ও ট্রাক প্রতীকের স্বতন্ত্র প্রার্থী আখতারুল আলম এবং অপর স্বতন্ত্র প্রার্থী ঈগল পাখি প্রতিকের মেহেদী মাহমুদ রেজা প্রতিদ্বতীতা করেন। এই আসনের মোট ভোটার ছিল ৩ লাখ ৫৬ হাজার ১৩২জন। 

জেলার ধামইরহাট ও পত্লীতলা  উপজেলা নিয়ে নওগাঁ-২ আসন। গত ২৯ ডিসেম্বর এই আসনের স্বতন্ত্র প্রার্থী আমিনুল হকের মৃত্যুতে নির্বাচন স্বগিত ঘোষনা করা হয়। এরপর নতুন করে আবারো নির্বাচনের তারিখ ঘোষনা করেন নির্বাচন কমিশন।

জেলা রিটার্নিং কর্মকতা ও জেলা প্রশাসক গোলাম মওলা জানান ভোট গ্রহন অবাধ সুষ্ঠ ও শান্তিপূর্নভাবে সম্পন্ন হয়েছে। ভোট পড়ছে ৫৭ দশমিক ০৪ শতাংশ।