নওগাঁর ধামইরহাট থেকে ১ হাজার ৩৫ লিটার চোলাই মদসহ তিন মাদক ব্যবসায়ী গ্রেফতার

নওগাঁ প্রতিনিধি
প্রকাশ: ২৪ মে ২০২৪ ১৬:২১ ।
প্রতিবেশী জেলা
পঠিত হয়েছে বার।

বাড়িতে চোরাই মদ তৈরি ও বোতলে করে বিক্রি করার সময় নওগাঁর ধামুইরহাট  থেকে ১ হাজার ৩৫ লিটার চোলাই মদসহ ৩ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব। আজ শুক্রবার (২৪ মে) সকালে জেলার ধামুইরহাট উপজেলার বড় শিবপুর পাটনিচড়া আদিবাসী পল্লীতে অভিযান চালিয়ে চোলাই মদ উদ্ধার সহ তাদের গ্রেফতার করা হয়। 

গ্রেফতার মাদক ব্যবসায়ী হলেন ওই পল্লীর বাসিন্দা  মিঠু পাহান (৩৬), এমেস্বর পাহান (৫৫) অনিক পাহান (১৯)।

শুক্রবার দুপুরে র্যাব-৫ সিপিসি-৩ জয়পুরহাট ক্যাম্পের পক্ষ থেকে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হয়, গ্রেফতারকৃত আসামী মিঠু পাহান এলাকার চিহ্নিত মাদক ব্যবসায়ী। আসামীদেরকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, মিঠু পাহান দীর্ঘদিন ধরে লোকচক্ষুর আড়ালে নিজ বসত বাড়িতে অবৈধভাবে চোলাই মদ উৎপাদন করতঃ আর এমেশ্বর পাহান ও অনিক পাহান এর মাধ্যমে উপজেলার বিভিন্ন এলাকায় যুবকদের নিকট ৫০ টাকা ও ১০০ টাকা করে ছোট ছোট বোতলে বিক্রয় করে আসছিল।

এমন সংবাদের ভিত্তিতে গত কয়েকদিন ধরে র‌্যাব-৫, সিপিসি-৩ এর গোয়েন্দা দল মিঠু পাহান, এমেশ্বর পাহান ও অনিক পাহান এর গতিবিধি পর্যবেক্ষণ শুরু করে। আজ সকালে গোপন সংবাদের ভিত্তিতে উক্ত আসামীদেরকে চোলাই মদ ক্রয়-বিক্রয়ের সময় নওগাঁ জেলার ধামুইরহাট থানাধীন বড়শিবপুর এলাকা থেকে র‌্যাব-৫, সিপিসি-৩ এর আভিযানিক দল মিঠু পাহান, এমেশ্বর পাহান ও অনিক পাহান কে আটক করে। পরবর্তীতে নিরপেক্ষ সাক্ষীদের উপস্থিতিতে উক্ত আসামীদের নিকট রক্ষিত অবৈধ উৎপাদনকৃত ১০৩৫ লিটার চোলাই মদ জব্দ করা হয়, জব্দকৃত চোলাই মদের প্রয়োজনীয় আলামত সংগ্রহের পর মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন-২০১৮ অনুযায়ী উদ্ধারকৃত অবশিষ্ট চোলাই মদ ঘটনাস্থলেই ধ্বংস করা হয়েছে।

গ্রেফতারকৃত আসামীদের থানায় সপোর্দ করে তাদের   বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন-২০১৮ অনুযায়ী ধামুইরহাট থানায় একটি মামলা রুজু করা হয়েছে।।