নওগাঁয় পবিত্র আশুরা উপলক্ষে আশুরার গুরুত্ব ও তাৎপর্য বিষয়ে আলোচনা সভা অনুষ্ঠিত

নওগাঁ প্রতিনিধি
প্রকাশ: ১৬ জুলাই ২০২৪ ২০:৩৪ ।
প্রতিবেশী জেলা
পঠিত হয়েছে ১৪ বার।

নওগাঁয় পবিত্র আশুরা উপলক্ষে আশুরার গুরুত্ব ও তাৎপর্য বিষয়ে এক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। আজ মঙ্গলবার বেলা ১১ টার দিকে নওগাঁ শহরের জেলা মডেল মসজিদ মিলনায়তনে এই সভা অনুষ্ঠিত হয়।

 

নওগাঁর ইসলামিক ফাউন্ডেশনের উদ্দ্যেগে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সোহেল রানা।

 

ইসলামিক ফাউন্ডেশনের উপপরিচালক শাফিউজ্জামান এর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন জেলা মডেল মসজিদের খতিব মাওলানা. রিজওয়ান আহসান, সদর উপজেলা মডেল মসজিদের ঈমাম মাওলানা মো: আনোয়ার হোসেন, ফিল্ড সুপারভাইজার মো: আকবর হোসেন বক্তব্য রাখেন।

 

প্রধান অতিধি অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সোহেল রানা তাঁর বক্তব্যে বলেন, পবিত্র আশুরা মুসলিম উম্মার ভারসাম্য রক্ষায় একটি গুরুত্বপূর্ন ভূমিকা পালন করে আসছে। পবিত্র আশুরার গুরুত্ব ও তাৎপর্য  অনুধাবন না করায় মুসলিম উম্মাহ আজ দ্বিধান্বিত। তাই আমাদের সকল মুসলিমদের এই পবিত্র আশুরা গুরুত্ব অনুধাবন করে জীবন পরিচালনার তাগিদ দেন তিনি। পরিশেষে সকল মুসলিম উম্মার জন্য দোয়া ও মুনাজাত পরিচালনা করেন পুলিশ লাইন জামে মসজিদের খতিব মাওলানা. আব্দুল রাজ্জাক।