নোয়াখালীতে বন্যা পরবর্তী পুনর্বাসনে হেল্পলাইন হ্যালো স্থাপন করা হলো নওগাঁয়

নওগাঁ প্রতিনিধি
প্রকাশ: ১৫ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৪৬ ।
প্রতিবেশী জেলা
পঠিত হয়েছে বার।

দেশের নোয়াখালী ফেনী সহ কয়েকটি জেলায়  ভয়াবহ বন্যার পর মানবিক বিপর্যয়ে সহায়তার জন্য পরিচিত সংগঠন “হেল্পলাইন হ্যালো নওগাঁ” সম্প্রতি বন্যা পরবর্তী পুনর্বাসন কর্মসূচি শুরু করেছে।

শনিবার  (১৪ সেপ্টেম্বর) নোয়াখালির বন্যা কবলিত গ্রামগুলিতে পরিদর্শন করে সহায়তা প্রদান করেছে সামাজিক সংগঠন হেল্পলাইন হ্যালো নওগাঁ।

বন্যার পর পরিস্থিতি পর্যালোচনা করে, হেল্পলাইন হ্যালো নওগাঁ আটটি পরিবারকে ৭৩০০ টাকা সমমূল্যের এক ব্যান্ডেল করে টিন প্রদান করেছে। এতে করে বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবারগুলো নতুন আশ্রয় পেতে সক্ষম হয়েছে।

এছাড়া, ঊনত্রিশটি পরিবারকে ৩০০০ টাকা করে সাহায্য করা হয়েছে, যারা বন্যার কারণে অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। আরও পাঁচ পরিবারকে ১০০০ টাকা করে সহায়তা প্রদান করা হয়।

হেল্পলাইন হ্যালো নওগাঁ তাদের সদস্যদের আর্থিক সাহায্য এবং ফান্ড কালেকশনের মাধ্যমে এই সহায়তা প্রদান করেছে। সংগঠনটির এই প্রচেষ্টা স্থানীয় পর্যায়ে ছাড়াও দক্ষিণাঞ্চলের বন্যাকবলিত মানুষের মাঝে পৌঁছে গেছে।

উদ্যমী সদস্যদের অক্লান্ত পরিশ্রম এবং সেবার মানসিকতায় উদ্ভাসিত হেল্পলাইন হ্যালো নওগাঁ তাদের কার্যক্রম চালিয়ে যেতে দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ।

হেল্পলাইন হ্যালো নওগাঁর সভাপতি সাংবাদিক এ কে সাজু জানান, এটি আমাদের চলমান প্রক্রিয়া। আমরা বিভিন্ন সামাজিক উন্নয়ন কর্মকান্ড করে আসছি শুরু থেকেই। এসব আমরা সামাজিক দায়বদ্ধতা থেকে করে আসছি। আর আমরা আমাদের জীবনের শেষ দিন পর্যন্ত সমাজ ও মানুষের উন্নয়নে কাজ করে যেতে চাই ইনশাআল্লাহ।