জাতীয় সাংবাদিক সংস্থার ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব নিলেন মমিনুর রশিদ শাইন

প্রেস বিজ্ঞপ্তি
প্রকাশ: ২১ অক্টোবর ২০২৪ ২০:১৫ ।
বগুড়ার খবর
পঠিত হয়েছে ২৬ বার।

জাতীয় সাংবাদিক সংস্থার ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব গ্রহণ করেছেন সাংবাদিক মমিনুর রশিদ শাইন। গত রোববার (২০ অক্টোবর) বেলা ১১টায় মতিঝিলস্থ আজিজ ভবনে সংগঠনটির কেন্দ্রীয় নির্বাহী পরিষদের এক বর্ধিত সভায় তাঁকে পদটির জন্য মনোনীত করা হয়। আজ সোমবার তিনি আনুষ্ঠানিকভাবে দায়িত্বগ্রহণ করেন।

এর আগে গত ১৪ অক্টোবর ( সোমবার)  সংগঠনটির প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় নির্বাহী পরিষদের সভাপতি মুহম্মদ আলতাফ হোসেন বার্ধক্যজনিত কারণে ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এরপর থেকে সংগঠনটির সভাপতির পদ শূণ্য ছিলো। 

 জাতীয় সাংবাদিক সংস্থার প্রতিষ্ঠাকালীন সভাপতি মীর লিয়াকত আলীর সভাপতিত্বে ও মহাসচিব মুহাম্মদ কামরুল ইসলাম এর সঞ্চালনায় অনুষ্ঠিত বর্ধিত সভায় উপস্থিত ছিলেন সংস্থার, প্রতিষ্ঠাতা সদস্য মোঃ শাহজাহান মোল্লা, সাবেক মহাসচিব মোঃ আবুল হোসেন, মোঃ ওয়াহিদুজ্জামান, মোঃ তাজ উস শফি, মোঃ আবুল বাসার মজুমদার, সাবেক প্রধান উপদেষ্ঠা লায়ন মোঃ গনি মিয়া বাবুল, সংস্থার কেন্দ্রীয় নির্বাহী পরিষদের সহ সভাপতি মোঃ খায়রুল ইসলাম, সহ সভাপতি মিজানুর রহমান প্রিন্স, যুগ্ম মহাসচিব মোঃ কাজী মাহমুদুল হাসান, মোঃ মামুন অর রশিদ, লায়ন সিকদার মোহাম্মদ আরিফুল আলম টিটো, আব্দুল মজিদ, সহকারী মহাসচিব মোহাম্মাদ আতিকুর রহমান আজাদ, মোঃ হাসান সরদার জুয়েল, মোঃ সরকার জামাল, সাংগঠনিক সচিব মোঃ রাসেল সরকার, অর্থ সচিব মোঃ জামাল হোসেন, দপ্তর সচিব মোঃ রাব্বি মোল্লা, প্রচার ও প্রকাশনা সচিব আঃ সবুর, প্রশিক্ষণ সচিব আজিবুল হক পার্থ, তথ্য প্রযুক্তি সচিব আবেদ আলী, সহ বিভিন্ন জেলা, মহানগর ও বিভাগ এর সভাপতি সাধারণ সম্পাদক বৃন্দ।

উল্লেখ্য, মমিনুর রশিদ শাইন দৈনিক জাতীয় অর্থনীতি পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন। এছাড়া তিনি সাংবাদিক ইউনিয়ন বগুড়ার সাবেক সাধারন সম্পাদক, বগুড়া ফটো জার্নালিস্ট এসোসিয়েশন এর সাবেক সভাপতি, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম বগুড়া এর সাবেক সভাপতি ছিলেন।