ম্যাচ জেতাটাই লক্ষ্য টি-টোয়েন্টি অধিনায়ক রিয়াদের

পুণ্ড্রকথা ডেস্ক
প্রকাশ: ০৪ জুলাই ২০২২ ১১:৪৮ ।
খেলাধুলা
পঠিত হয়েছে ১০ বার।

গত বছরের বিশ্বকাপের সময় থেকে এখন পর্যন্ত খেলা ১২ টি-টোয়েন্টিতে মাত্র ১ ম্যাচ জয় পেয়েছে বাংলাদেশ। হেরেছে ১০টিতে, অন্য ম্যাচটি বৃষ্টি বাধায় পরিত্যাক্ত ঘোষণা করা হয়।

টি-টোয়েন্টিতে দলের এই বেহাল দশাতেও অবশ্য জয় ছাড়া কিছু ভাবছে না টাইগার অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। উইন্ডিজদের বিপক্ষে শেষ ম্যাচ জিতে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ সমতায় শেষ করতে চায় বাংলাদেশ। তবে এর জন্য দলের সবাইকে নিজের দায়িত্ব পালন করে টিম গেমে নজর দিতে বলেছেন মাহমুদউল্লাহ।

ডমিনিকায় দ্বিতীয় ম্যাচ হারের পর সংবাদ সম্মেলনে রিয়াদ শেষ ম্যাচ নিয়ে বলেন, ‘ফোকাস তো একটাই ম্যাচ জেতা। সবসময় এই ফোকাসই থাকে।

আমি যেটা বললাম, আমরা যেরকম টিম টি-টোয়েন্টি ক্রিকেটে, আমাদের দল হিসেবে ভালো পারফর্ম করতে হবে। ছোট ছোট এরিয়ায়, যার যে স্পেসিফিক রোল সেটা পালন করতে হবে। তাহলে আমরা টিম হিসেবে ভালো পারফর্ম করি। আমি যতটুক বুঝি আমার টিম নিয়ে, এটাই আমাদের শক্তি।

টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে বৃষ্টি বাধায় পরিত্যক্ত হওয়ার পর দ্বিতীয় ম্যাচে হেরে কিছুটা পিছিয়ে আছেন জানিয়ে মাহমুদউল্লাহ আরও যোগ করেন,

‘আমরা কোনো সিরিজের প্রথম বা দ্বিতীয় খেলায় যখন দল হিসেবে ভালো খেলি তখন আমরা অনেক বুস্ট আপ থাকি। এমনকি ওই সিরিজটা এগিয়ে নিতে পারি। ওই শুরুটা আমাদের ভালো একটা অ্যাডভান্টেজ দেয়।

অনেক সময় আমরা যখন পিছিয়ে থাকি, আমি বলছি না আমরা পারবো না। তবে শেষ অনেকগুলো ম্যাচ ধরে আমরা স্ট্রাগল করছি।’