টাইব্রেকারে কপাল পুড়লো সিটির, সেমিতে রিয়াল মাদ্রিদ

পুণ্ড্রকথা ডেস্ক
প্রকাশ: ১৮ এপ্রিল ২০২৪ ১১:২৪ ।
খেলাধুলা
পঠিত হয়েছে বার।

শুরুতে গোল হজম, তারপর আক্রমণের ঝড়। চললো ইংলিশ ক্লাব ম্যানচেস্টার সিটির লড়াই। দ্বিতীয়ার্ধে সমতায়ও ফিরলো সিটিজেনরা। তবে আর কোনো গোল হলো না। ম্যাচ গেলো অতিরিক্ত সময়ে। সেখানেও কেউ পায়নি গোল।

তাই ম্যাচ গেলো টাইব্রেকারে। পুরো ম্যাচ জুড়ে কোণঠাসা হয়ে পড়া রিয়াল মাদ্রিদ শেষ পর্যন্ত খেলা ঘুরিয়ে দিলো টাইব্রেকারে। আর তাতেই সিটিকে ধরাশায়ী করে চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে উঠল কার্লো আনচেলত্তির দলটি।

ইতিহাদ স্টেডিয়ামে বুধবার রাতে কোয়ার্টার-ফাইনালের দ্বিতীয় লেগে নির্ধারিত ও অতিরিক্ত সময়ে ১-১ সমতার পর পেনাল্টি শুটআউটে ৪-৩ ব্যবধানে জেতে রিয়াল মাদ্রিদ। এর আগে সান্তিয়াগো বের্নাবেউয়ে প্রথম লেগের ম্যাচটি ৩-৩ গোলে ড্র হয়েছিল।
গত আসরে সিটির কাছে হেরেই সেমিফাইনাল থেকে বিদায় নিয়েছিল রিয়াল মাদ্রিদ।

এবারের সেমিফাইনালে রিয়াল মাদ্রিদের প্রতিপক্ষ বায়ার্ন মিউনিখ। অপর সেমিফাইনালে পিএসজির প্রতিপক্ষ বরুসিয়া ডর্টমুন্ড।

ইতিহাদের ম্যাচটিতে ম্যানচেস্টার সিটি হেরেছে আসলে রিয়ালের রক্ষণের কাছে। ম্যাচের বেশির ভাগ সময় বলে দখল, বেশি আক্রমণ আর বেশি দাপট দেখালেও রিয়ালের রক্ষণ দেয়াল ভেদ করতে পর্যুদস্ত হতে হয়েছে সিটিকে। যে দেয়ালের সর্বশেষ রক্ষক ছিলেন গোলকিপার আন্দ্রে লুনিন। 

রিয়াল গোলকিপার টাইব্রেকারেই প্রতিহত করেছেন বের্নার্দো সিলভা ও মাতেও কোভাচিচের শট। বিপরীতে সিটি গোলকিপার এদেরসন আটকাতে পেরেছেন শুধু লুকা মদরিচের শট।