বগুড়ায় আলফা নেট'র উদ্যোগে আইসিটি ক্যারিয়ার ডেভেলপমেন্ট ডে উদযাপন

প্রেস বিজ্ঞপ্তি
প্রকাশ: ০৬ মার্চ ২০২৩ ২১:৩২ ।
বগুড়ার খবর
পঠিত হয়েছে ৭৬ বার।

বগুড়ায় আলফা নেট-এর উদ্যোগে 'আইসিটি ক্যারিয়ার ডেভেলপমেন্ট ডে' উদযাপন করা হয়েছে। 

সোমবার আলফা নেট এর নিজস্ব ক্যাম্পাসে দুই শিফটের একদিন ব্যাপি এই বিশাল এই আয়োজনের মূল উদ্দেশ্য ছিল বর্তমান তথ্য ও যোগাযোগ প্রযুক্তি এবং চাকুরির বাজারে নিজের ক্যারিয়ার কিভাবে গড়ে তুলবে সেই সম্পর্কে শিক্ষার্থীদের কে সঠিক গাইডলাইন প্রদান করা ।

এসময় অনুষ্ঠানে অংশগ্রহণ করেন ৫০০ জনেরও  বেশি শিক্ষার্থী। আলফানেট প্রাঙ্গণে শিক্ষার্থীদের সুবিধার্থে  বেশ কিছু স্টল করা হয়েছিল এবং স্টলগুলোতে আলফানেট কর্মচারী কর্মকর্তাগণ অবস্থান রত ছিলেন।  শিক্ষার্থীরা স্টল গুলো ভিজিট করে আলফা নেট এবং আলফা নেট এর বিভিন্ন প্রজেক্ট এবং সংস্থা সম্পর্কে জানতে  পারে।   

আয়োজকরা জানান, পড়াশোনা এবং দৈনন্দিন কাজের পাশাপাশি কর্মক্ষেত্রে টিকে থাকার জন্য বা নিশ্চিত ভবিষ্যতের জন্য প্রস্তুত হতে আইটি দক্ষতা বা সময়োপযোগী বিষয়ে স্কিল ডেভেলপমেন্ট আবশ্যক। আর তাই ক্যারিয়ারের প্রস্তুতি হিসেবে শিক্ষার্থীদের উচিত পড়াশুনার পাশাপাশি বর্তমান Technology সম্পর্কে দক্ষতা অর্জন করা।  বর্তমানে নিজেদের যোগ্যতা সম্পন্ন চাকরি পাওয়াটা খুবই বিরল পাশাপাশি শিক্ষার্থীরা নিজেদের ক্যারিয়ার সম্পর্কে যথেষ্ট কনফিউজ থাকে তাই এই সমস্যা থেকে তাদের পরিত্রাণ দেওয়ার জন্য আলফা নেট এর ICT Career Development এর এই আয়োজন টি একটি গুরুত্বপূর্ণ উদ্যোগ হিসেবে আলোড়িত হয়েছে।

এসময় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী ইউনিভার্সিটির সাবেক ডিন এবং পুন্ড্র ইউনিভার্সিটি অফ সায়েন্স এন্ড টেকনোলজির বিজ্ঞান অনুষদের বর্তমান ডিন প্রোফেসর ডঃ খাজা জাকারিয়া আহমেদ চিশতী,  আরিফুর রহমান আরিফ, সম্মানিত কাউন্সিলর, ১০ নম্বর ওয়ার্ড, বগুড়া পৌরসভা, এবং বগুড়া পলিটেকনিক ইন্সটিটিউট এর ইন্সট্রাক্টর মিজানুর রহমান ও বগুড়া পলিটেকনিক ইন্সটিটিউট এর কম্পিউটার টেকনোলজি বিভাগের জুনিয়র ইন্সট্রাক্টর মৌসুমি খাতুন এবং প্রধান স্পিকার হিসেবে উপস্থিত ছিলেন, যুক্তরাষ্ট্র প্রবাসি, বিখ্যাত প্রযুক্তিবিদ, Microsoft Certified Solutions Developer এবং আলফা নেট এর Founder আবু সুফিয়ান হায়দার।

অনুষ্ঠানে প্রধান স্পিকার এবং আলফা নেট এর প্রতিষ্ঠাতা জনাব আবু সুফিয়ান হায়দার বলেন, "আমাদের নিজেদের আত্মপর্যালোচনা করতে হবে, নিজেদের কোন কোন দক্ষতাগুলোর ঘাটতি আছে সেগুলো খুঁজে বের করতে হবে এবং সেগুলো কাটিয়ে উঠার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে হবে। সবসময় আত্মউন্নয়নের জন্য কাজ করতে হবে এবং কখনোই হাল ছেড়ে দেওয়া চলবে না।"

আইসিটিতে সকলের একটি উজ্জ্বল ক্যারিয়ার অপেক্ষা করছে, এটাকে কিভাবে অর্জন করা যায়, আইসিটিতে ভবিষ্যৎতে কি কি সুযোগ রয়েছে বা কি কি সুযোগ তৈরি হবে এবং সেই সুযোগ গুলো কিভাবে কাজে লাগাবেন তা তুলে ধরা প্রধান স্পিকার।

প্রধান স্পিকার আরো বলেন, উপস্থিত শিক্ষার্থীদের মধ্যে থেকে অনেক বেশি সংখ্যক বড় বড় প্রযুক্তিবিদ হোক। তারা দক্ষ জনশক্তিতে রুপান্তর হোক। দক্ষ জনশক্তিকে কাজে লাগিয়ে বাংলাদেশ তথা বহিঃবিশ্বে নিজেদের প্রমাণ করুক।