পিএসজি ছাড়ার ঘোষণা দিলেন এমবাপ্পে

পুণ্ড্রকথা ডেস্ক
প্রকাশ: ১৬ ফেব্রুয়ারি ২০২৪ ১৯:৫৬ ।
খেলাধুলা
পঠিত হয়েছে বার।

প্রতিটি দল বদলেই গুঞ্জন ওঠে পিএসজি ছাড়তেন চান কিলিয়ান এমবাপ্পে। এবারে সেই গুঞ্জন সত্যিতে রূপ নিতে যাচ্ছে। কারণ, পিএসজি মালিক নাসের আল খেলাইফিকে ক্লাব ছাড়ার কথা জানিয়ে দিয়েছেন ফরাসি স্ট্রাইকার। এই তথ্য দিয়ে প্রতিবেদন প্রকাশ করেছে মার্কা, দ্য গার্ডিয়ান, বিবিসি, স্কাই স্পোর্টসসহ ইউরোপের জনপ্রিয় গণমাধ্যমগুলো।

২০১৭ সালে মোনাকো থেকে বড় অঙ্কের ট্রান্সফারে প্যারিস সেইন্ট জার্মেইনে এসেছিলেন ফ্রান্সের তারকা কিলিয়ান এমবাপ্পে। এরপর থেকে নিজেকে তিনি মেলে ধরেছেন দারুণভাবে। জিতেছেন ২০১৮ বিশ্বকাপ। গোলস্কোরিং দক্ষতায় হয়ে উঠেছেন সময়ের অন্যতম সেরা তারকা। তবে এসবের চেয়ে তিনি বেশি আলোচনায় থাকছেন ট্রান্সফার মৌসুমে।

চলতি মৌসুমেই পিএসজির সঙ্গে চুক্তি শেষ। ফরাসি ক্লাবটির সঙ্গে আর চুক্তি করতে চান না আগেই জানিয়েছিলেন তিনি। তাই আগে ভাগেই ক্লাব ছাড়ার ঘোষণা দিয়েছেন এই দ্রুত গতির ফুটবলার। তবে পরবর্তী ঠিকানা কোথায় তা এখনও জানা যায়নি।

জানা গেছে, রিয়াল মাদ্রিদ ২০২২ সালে যেসব সুবিধা এবং যেমন অর্থ নিয়ে হাজির হয়েছিল, এ দফায় তারচেয়ে অনেক কম প্রস্তাব দেয়া হয়েছে। তাই রিয়ালের প্রস্তাব নিয়ে দ্বিতীয়বার ভাবছে এমবাপ্পের প্রতিনিধিরা।

এমবাপ্পে ফ্রি এজেন্ট হলেও তার জন্য মোটা অঙ্কের অর্থ খরচ করতে হবে মাদ্রিদকে। উচ্চ বেতনের পাশাপাশি বড় অঙ্কের সাইনিং বোনাসও চান তিনি। ফরাসি এই ফুটবলারের ইচ্ছে, ইউরোপের সর্বোচ্চ বেতন পাওয়া ফুটবলার হতে। আর এই কারণে মৌসুম প্রতি পাঁচ কোটি ইউরো বেতন দাবি করছেন তিনি।

বেতনের পাশাপাশি এমবাপ্পে প্রায় ১২ কোটি ইউরো সাইনিং বোনাসও নিতে চান রিয়ালের কাছ থেকে। শুধু তাই নয়, ইমেজ স্বত্বের জন্যও বোনাস পেতে চান বিশ্বকাপজয়ী এই ফরাসি তারকা।

কিন্তু এমবাপ্পের চাওয়ার সঙ্গে রিয়াল মাদ্রিদের দেয়ার ইচ্ছের মধ্যে রয়েছে বিশাল পার্থক্য। পাঁচ কোটি ইউরো বেতন দাবি করা এমবাপ্পেকে ১ কোটি ৫০ লাখ ইউরো বেতন দিতে রাজি স্প্যানিশ ক্লাবটি।

আর ১২ কোটি ইউরো সাইনিং বোনাসের পরিবর্তে ৬ কোটি ইউরো সাইনিং বোনাস দিতে চায় স্প্যানিশ ক্লাবটি। অর্থ মূল্যে বড় পার্থক্য থাকলেও দুই পক্ষই চায় যত দ্রুত সম্ভব দর-কষাকষি শেষ করে চূড়ান্ত সিদ্ধান্তে পৌঁছাতে।