বগুড়ায় যুবলীগ নেতার বিরুদ্ধে টাকা আত্মসাতের অভিযোগ

ধুনট( বগুড়া) প্রতিনিধি
প্রকাশ: ২০ এপ্রিল ২০২৪ ১৭:১৫ ।
বগুড়ার খবর
পঠিত হয়েছে ১৬৩ বার।

বগুড়ার ধুনট উপজেলায় ছাত্রলীগ নেতা আশিকুর রহমানকে কলেজে চাকরী পাইয়ে দেওয়ার কথা বলে সাড়ে ৫ লাখ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে যুবলীগ নেতা আব্দুস সালামের বিরুদ্ধে। এ ঘটনায় ছাত্রলীগ নেতা আশিকুর রহমান বাদি হয়ে শুক্রবার রাতে যুবলীগ নেতা আব্দুস সালামের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ দিয়েছে।

 

অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার গোসাইবাড়ি ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক আব্দুস সালাম ২০২৩ সালে গোসাইবাড়ি ডিগ্রী কলেজের ম্যানেজিং কমিটির সদস্য ছিলেন। ওই সময় তিনি কলেজে হিসাব রক্ষক পদে চাকরী পাইয়ে দেওয়ার কথা বলে গোসাইবাড়ি ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি আশিকুর রহমানের কাছ থেকে সাড়ে ৫ লাখ টাকা গ্রহন করেন। কিন্ত আশিকুর রহমানকে ওই কলেজে চাকরী দিতে পারেননি আব্দুস সালাম। পরবর্তীতে আশিকুর রহমান বিভিন্ন সময় টাকা ফেরত চাইলে আব্দুস সালাম তালবাহানা করতে থাকেন।

 

এ অবস্থায় ১৯ এপ্রিল সকাল ১০টার দিকে গোসাইবাড়ি বাজারে একটি চায়ের দোকানের ভেতর আব্দুস ছালামের কাছে টাকা ফেরত চায় আশিকুর রহমান। এ সময় আব্দুস সালাম ক্ষুব্ধ হয়ে আশিকুর রহমানকে গালিগালাজ ও মারপিটের চেষ্টা করে। তখন অবস্থা বেগতিক ভেবে আশিকুর রহমান দ্রুত ঘটনাস্থল ত্যাগ করে।

 

এ বিষয়ে যুবলীগ নেতা আব্দুস সালাম বলেন, কোন কারণ ছাড়াই আশিকুর রহমান শুক্রবার সকালে স্থানীয় একটি চায়ের দোকানের ভেতর আমাকে মারধর করেছে। এ ঘটনায় আশিকুর রহমান ও তার সহযোগীদের বিরুদ্ধে থানায় অভিযোগ করায় আমার বিরুদ্ধে পাল্টা মিথ্যা অভিযোগ করেছে।

 

ধুনট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈকত হাসান বলেন, যুবলীগ ও ছাত্রলীগ নেতার পাল্টাপাল্টি অভিযোগ দু’টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।