বগুড়ায় ক্যান্সারে আক্রান্ত বৃদ্ধা মা বাঁচতে চান

প্রেস বিজ্ঞপ্তি
প্রকাশ: ২৫ এপ্রিল ২০২৪ ১৪:৫৭ ।
বগুড়ার খবর
পঠিত হয়েছে ১১ বার।

বগুড়ার শেরপুর উপজেলার অন্তর্গত বিশালপুর ইউনিয়নের তেঘরী করিমপুর গ্রামের অসচ্ছল অসহায় পরিবারের অর্চনা রানী (৪৫) দীর্ঘদিন ধরে জরায়ু ক্যান্সারে আক্রান্ত হয়ে প্রথমে বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেলে ক্যান্সার বিভাগে ভর্তি হন এবং চিকিৎসা নিয়ে বাড়িতে ফেরেন। কিছুদিন বাড়ীতে থাকার পর আবারও পুনরায় রোগ দেখা দেয়ায় আবার রোগীকে মেডিকেল ভর্তি করা হয়।

 

অনেকেই বলে ক্যান্সার অনেক পরিবারের জন্যই বিরাট এক দুর্যোগ। মায়ের চিকিৎসার জন্য বর্তমান গ্রাম থেকে বগুড়ার TMSS হাসপাতালে এসেছেন নন্দ দুলাল। সে একজন অনার্স পোরুয়া শিক্ষার্থী । চোখের নিচে তার কালি পড়ে গেছে। দেখলেই মনে হয় তার মধ্যে চিন্তার পাহাড় লুকিয়ে আছে।

 

অসুস্থ মায়ের মতোই তাকেও যেন অসুস্থই দেখাচ্ছে। বলছিলেন নন্দ দুলাল, প্রায় তিন বছর আগে যখন আমার মা অর্চনা রানীর জরায়ু ক্যান্সারের খবর জানতে পেলাম তখন থেকেই পরিবারে যেন এক দুর্যোগ নেমে এলো।

 

"ক্যান্সার আমাদের মতো গরীব ও অসহায় পরিবারের জন্য একটা বিরাট ধাক্কা স্বরূপ তেমন টাকা পয়সা নাই। কি করি, সেই দু:শ্চিন্তা। আমি সহ আমার পরিবারের সবাই খুব ভেঙে পড়েছিলাম"।

 

এসব কথা বলতে গিয়ে নিজের অজান্তেই অঝরে কেঁদেছিল নন্দ দুলাল । তিনি বলছিলেন আমার মায়ের জরায়ু ক্যান্সার হওয়ার পর থেকে আমার পরিবারের বাকি সব কিছুই যেন থমকে গেছে। এই যে চিকিৎসা করাইতে আমাদের সংসারে যত গুলো গরু ছিল বা অনান্য জিনিস ছিল সবগুলো বিক্রি করে তাও মার চিকিৎসা চলমান রেখেছি। আমার বাবা একজন অটোরিকশা চালক, ছোট ভাই এসএসসি পরীক্ষার্থী। বর্তমান আমাদের সংসার বলতে কিছুই নাই।

 

TMSS হাসপাতালের ক্যান্সার বিভাগের ডাক্তার সব রিপোর্ট দেখে মাকে ভালো করতে এখনো ২৫টি রেডিওথেরাপি এবং ৯টি কেমোথেরাপি দেয়ার কথা বলে । যার প্রতিটি কেমোথেরাপির মূল্য ২৫০০ টাকা করে সহ চিকিৎসা বাবদ প্রায় ১ লক্ষ ৭০ হাজার টাকা লাগবে। আমি শেষমেশ কোন উপায় না পেয়ে বিভিন্ন স্কুল-কলেজ, হাট-বাজার সহ বিভিন্ন মেলায় সাধারণ মানুষের কাছে সহযোগিতা চেয়ে মাত্র কয়েক কেমো ও রেডিওথেরাপি দিতে সক্ষম হয়েছি। 

 

কোন সন্তানই তার মাকে হারাতে চাই না তেমনি আমি এই চিকিৎসার শেষের দিকে আমার মা জননী কে হারাতে চাই না। সবার কাছে আমার আকুল আবেদন দয়া করে আমায় সহযোগিতার হাত বারিয়ে দিন। আপনাদের ঋণ আমি কোনদিন শোধ করতে পারব না। আমার মায়ের জন্য সবাই আশীর্বাদ করবেন।

 

মানুষ মানুষের জন্য, সাহায্য পাঠানোর ঠিকানা ও নম্বরঃ

ব্যাংক এশিয়া বিশালপুর এজেন্ট শাখা, শেরপুর, বগুড়া। 

হিসাবের নামঃ নন্দ দুলাল , হিসাব নম্বর: ১০৮৩৪১০০৮৬০৬০, রাউটিং নম্বর: ০৭০২৭০৬০২, মোবাইল ব্যাংকিংঃ ০১৭৭৯-৭৮৫৩০৬ (বিকাশ পার্সোনাল)।