বগুড়া জেলা ছাত্রলীগের সভাপতি সজীব সাহা তিনদিনের রিমান্ডে

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ১৫ অক্টোবর ২০২৪ ২১:২৩ ।
প্রধান খবর
পঠিত হয়েছে ৬০ বার।

বগুড়া জেলা ছাত্রলীগের সভাপতি সজীব সাহাকে তিনদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।  বগুড়া সরকারি আজিজুল হক কলেজ ছাত্র আবু রুহানী হত্যা মামলায় এ রিমান্ড মঞ্জুর করা হয়।  মঙ্গলবার (১৫ অক্টোবর) দুপুরে বগুড়ার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক এ এস এম তাসকিনুর রহমান এই রিমান্ড মঞ্জুর করেন। এ তথ্য নিশ্চিত করেছেন কোর্ট ইন্সপেক্টর মোসাদ্দেক হোসেন।  

 

 

পুলিশের এই কর্মকর্তা জানান, ২০১৩ সালের ৩১ জানুয়ারি বগুড়া শহরের ফুলবাড়ি ভান্ডারি স্কুলের সামনে বগুড়া সরকারি আজিজুল হক কলেজছাত্র আবু রুহানীকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করা হয়। সেই হত্যা মামলার তদন্তকারী কর্মকর্তা বগুড়া ডিবি পুলিশের এসআই জিয়াউর রহমান জিজ্ঞাসাবাদের জন্য তার ১০ দিনের রিমান্ড আবেদন করেন। শুনানি শেষে আদালত তিনদিনের রিমান্ড আবেদন মঞ্জুর করেন। 

 

এর আগে, ৬ অক্টোবর রাত ৯টার দিকে মহানগরীর লক্ষ্মীপুর এলাকার জমজম ইসলামী হাসপাতালের পাশের গলি থেকে তাকে গ্রেপ্তার করে রাজশাহী মহানগর গোয়েন্দা পুলিশ। পরেরদিন আদালত তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। 

 

 

সজীব সাহার বিরুদ্ধে ছয়টি হত্যাসহ ভাঙচুর, নাশকতাসহ বিস্ফোরক ধারায় ১১টি মামলা রয়েছে। গত ৫ আগস্টের পর থেকে সজীব সাহা বগুড়া থেকে পলাতক ছিলেন।

 

২০২২ সালের ৭ নভেম্বর সজীব সাহাকে সভাপতি করে বগুড়া জেলা ছাত্রলীগের আংশিক কমিটি ঘোষণা করা হয়।