তামিম-জয়ের পর মুশফিক-লিটনের ব্যাটিংশৈলী

পুণ্ড্রকথা ডেস্ক
প্রকাশ: ১৭ মে ২০২২ ১৭:৫১ ।
খেলাধুলা
পঠিত হয়েছে বার।

চট্টগ্রাম টেস্টে শ্রীলংকার সঙ্গে পাল্লা দিয়ে লড়াই করছে বাংলাদেশ। অ্যাঞ্জোলো ম্যাথিউসের সেঞ্চুরির জবাবে ইতোমধ্যে সেঞ্চুরি (১৩৩) করেছেন তামিম ইকবাল।  

 

আর দিনেশ চান্দিমাল ও কুশল মেন্ডিসের ফিফটির জবাবে অর্ধশতক তুলে নিয়েছেন মাহমুদুল হাসান জয়, মুশফিকুর রহিম ও লিটন দাস। 

 

 

মাহমুদুল হাসানকে সঙ্গে নিয়ে উদ্বোধনী জুটিতে ১৬২ রান করেছেন তামিম ইকবাল। ৫৮ রান করে সাজঘরে ফিরেছেন জয়। সেঞ্চুরি তুলে নিয়ে দেড়শর পথে থাকা তামিম ১৩৩ রানে পেশির চোট নিয়ে সাজঘরে ফিরেছেন।  

 

তামিমের চোট নিয়ে ক্রিকেট বোর্ডের মিডিয়া ম্যানেজার রাবিদ ইমাম জানিয়েছেন, হাতে ক্র্যাম্প হওয়ায় তামিম ব্যাটিংয়ে নামতে পারছেন না। তিনি যদি সুস্থ বোধ করেন তাহলে আবার ব্যাটিংয়ে নামবেন।

 

তামিমের জায়গায় ব্যাটিং করছেন লিটন দাস। তাকে নিয়ে তৃতীয় দিনের শেষ বিকালে ৯৮ রানের অবিচ্ছিন্ন জুটি গড়েন সাবেক অধিনায়ক মুশফিকুর রহিম। দুজনেই ফিফটির সুবাদে তৃতীয় দিন শেষে বাংলাদেশের সংগ্রহ ৩ উইকেটে ৩১৮ রান। ৫৩ ও ৫৪ রানে অপরাজিত আছেন মুশফিক ও লিটন।  এখনো ৭৯ রানে পিছিয়ে রয়েছে বাংলাদেশ। 

 

এর আগে টসে জিতে প্রথমে ব্যাটিং করে অ্যাঞ্জেলো ম্যাথিউসের ১৯৯ রানের দুর্দান্ত এক ইনিংসে ভর করে ৩৯৭ রান করে শ্রীলংকা। বাংলাদেশের হয়ে ৬ উইকেট নেন স্পিনার নাঈম হাসান আর ৩ উইকেট নেন সাকিব আল হাসান।