বগুড়ায় খাদ্যবান্ধবের ১০৬ বস্তা চাল জব্দ করে পুলিশে দিল স্থানীয়রা

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ১৮ সেপ্টেম্বর ২০২৩ ২১:৫৯ ।
প্রধান খবর
পঠিত হয়েছে ৩২ বার।

বগুড়ায় খাদ্যবান্ধব কর্মসূচির ১০৬ বস্তা চাল জব্দ করা হয়েছে। রবিবার সন্ধ্যায় সারিয়াকান্দি উপজেলার কাজলা ইউনিয়নের বেড়াপাঁচবাড়িয়া এলাকায় স্থানীয়রা জব্দ করে এ চাল পুলিশকে হস্তান্তর করে। তবে এ ঘটনায় জড়িতরা পলাতক থাকায় কাউকে আটক করতে পারেনি পুলিশ। সোমবার দুপুরে মামলা দায়েরর পর এসব তথ্য নিশ্চিত করেছেন সারিয়াকান্দি থানার অফিসার ইনচার্জ রাজেশ কুমার চক্রবর্তী। 

 

মামলা সূত্রে জানা গেছে, গত রবিবার সন্ধ্যায়  উপজেলার কাজলা ইউনিয়নের বেড়াপাঁচবাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পশ্চিম পাশের একটি রাস্তায় খাদ্যবান্ধব কর্মসূচীর চাল জব্দ করে স্থানীয়রা। এ সময় ব্যাটারি চালিত অটোরিকশাযোগে চালগুলো কালোবাজারি করতে চালান করার পরিকল্পনা করছিল স্থানীয় অজ্ঞাত অসাধু ব্যবসায়ীরা। পরে চালগুলো জব্দ করে স্থানীয়রা পুলিশকে সংবাদ দেয়। সংবাদ পেয়ে সারিয়াকান্দি থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে ৩০ কেজি ওজনের ৯৩ বস্তা এবং ৫০ কেজি ওজনের ১৩ বস্তা চাল জব্দ করে সারিয়াকান্দি থানায় নিয়ে আসে। জব্দকৃত চালের পরিমাণ ৩ হাজার ৪৪০ কেজি। 

 

ওসি রাজেশ জানান, এ ঘটনায় আশরাফ বাঙ্গাল এবং বাবুসহ অজ্ঞাতনামা আরও ৮জনের বিরুদ্ধে  থানার উপ পুলিশ পরিদর্শক হোসেন আলী বাদি হয়ে একটি চাল কালোবাজারির মামলা দায়ের করেছেন। তবে এখনও পলাতক থাকায় এখনও কাউকে আটক করা যায়নি।