বগুড়ায় গ্রামীণফোন টাওয়ারের চোরাই ব্যাটারি জব্দ, টেকনিশিয়ান গ্রেপ্তার

ধুনট(বগুড়া) প্রতিনিধি
প্রকাশ: ১৯ এপ্রিল ২০২৪ ২২:০৭ ।
বগুড়ার খবর
পঠিত হয়েছে ৪৩ বার।

 বগুড়ার ধুনট উপজেলায় গ্রামীণফোন টাওয়ারের ব্যাটারি চুরির অভিযোগে করা মামলায় কাজী হাসিবুল রহমান (৩২) নামে এক টেকনিশিয়ানকে গ্রেফতার করেছে পুলিশ। এ সময় তার দেওয়া তথ্যমতে  চোরাই ৩৯টি ব্যাটারি জব্দ করা হয়েছে।

এর আগে  বৃহস্পতিবার রাতে পুলিশ অভিযান চালিয়ে বগুড়া শহরের একটি ভাড়া বাসা থেকে তাকে গ্রেফতার করে। কাজী হাসিবুল রহমান নড়াইলের লোহাগড়া উপজেলার পাংখারচর কাজীপাড়ার কাজী শহিদুর রহমানের ছেলে।

মামলা সূত্রে জানা যায়, উপজেলার গোসাইবাড়ি ইউনিয়নের বড়বিলা বাজার এলাকায় গ্রামীণফোন টাওয়ার বসিয়ে নেটওয়ার্ক সার্ভিস প্রদান করা হয়। ওই টাওয়ারের টেকনিশিয়ান হাসিবুল রহমান গত ১৫ এপ্রিল সকালের দিকে ওই টাওয়ারের মেশিন রুমের স্টিলের দরজায় লাগানো ডিজিটাল তালা কেটে ভেতরে প্রবেশ করে।

এসময় বগুড়া সাব সেন্টার থেকে ওই টাওয়ারের দরজা খোলার এলার্ম পেয়ে সংশ্লিষ্ট কর্মকর্তারা দ্রুত সরেজমিন খোঁজ নিয়ে দেখেন ৪৮টি ব্যাটারি চুরি করে ঘটনার পর থেকে কাজী হাসিবুল রহমান গা ঢাকা দিয়েছে।

এ ঘটনায় গ্রামীণফোন রাজশাহী সার্কেলের এডমিন বিপ্লব কর্মকার বাদি হয়ে গত ১৮ এপ্রিল কাজী হাসিবুল রহমানের নাম উল্লেখসহ অজ্ঞাত আরো ৪-৫ জনকে আসামি করে ধুনট থানায় একটি মামলা দায়ের করেন।

ধুনট থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মনিরুল ইসলাম বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে ঘটনার সাথে জড়িত থাকার কথা স্বীকার করেছে কাজী হাসিবুল রহমান। তবে এ ঘটনার সাথে অন্য কেউ জড়িত আছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে।