আদমদীঘিতে বোরো মৌসুমের ধান-চাল সংগ্রহ শুরু

আদমদীঘি ( বগুড়া) প্রতিনিধি
প্রকাশ: ১৫ মে ২০২৪ ১৭:৫৪ ।
বগুড়ার খবর
পঠিত হয়েছে বার।

বগুড়ার আদমদীঘি উপজেলার সান্তাহার এলএসডিতে অভ্যন্তরীণ বোরো মৌসুমের ধান-চাল সংগ্রহের শুভ উদ্বোধন করা হয়েছে। গতকাল মঙ্গলবার বিকেল সাড়ে ৫ টায় ধান-চাল সংগ্রহের শুভ উদ্বোধন করেন আদমদীঘি উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা সংগ্রহ ও মনিটরিং কমিটির সভাপতি রুমানা আফরোজ।

 

ধান-চাল সংগ্রহের উদ্বোধনী অনুষ্ঠানের সভাপতিত্ব করেন আদমদীঘি উপজেলা খাদ্য নিয়ন্ত্রক গোলাম রব্বানী।

এ সময় উপস্থিত ছিলেন সান্তাহার পৌরসভার প্যানেল মেয়র জাজিস আলম রতন, সান্তাহার সিএসডির ম্যানেজার হারুনুর রশিদ, এলএসডি এর ভারপ্রাপ্ত কর্মকর্তা আজিজুল ইসলাম, আদমদীঘি ওসি এলএসডি মোকদুবুল হক বিশ্বাস, নশরতপুর ওসি এলএসডি শাহ আলম, কৃষি অফিসার মিঠু চন্দ্র অধিকারি, সিনিয়র মৎস্য  অফিসার সুজয় পাল, চালকল মালিক সমিতির সভাপতি আহম্মেদ আলী সরদার স্বপন প্রমুখ।

এ বিষয়ে আদমদীঘি উপজেলা খাদ্য নিয়ন্ত্রক গোলাম রব্বানী জানায়, চলতি মৌসুমে ১২ হাজার ৭শত ৩২ মেটি: টন সিদ্ধ চাল, ১১ শত ২৫ মেট্রিক টন আতব চাল ও ৭ শত ৭৫ মেট্রিক টন ধান সংগ্রহ করা হবে। এই উপজেলার মোট মিলারের সংখ্যা ১১৭ টি। আগামী ৩১ আগষ্ট পযর্ন্ত চাল সংগ্রহ অভিযান চলবে। ধান চাল সংগ্রহের প্রথম দিনে সান্তাহারে বৈশাখী অটোমেটিক রাইস মিলে ৫৪ মেট্রিক টন চাল ও কৃষক এনামুল হক ৩ মেট্রিক টন ধান প্রদান করেন।