বগুড়ায় লাশবাহী ফ্রিজিং অ্যাম্বুলেন্স কার্যক্রম শুরু

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ১১ জুন ২০২৪ ১৮:০৪ ।
বগুড়ার খবর
পঠিত হয়েছে ৭৯ বার।

বগুড়ায় কোয়ান্টাম ফাউন্ডেশনের লাশবাহী ফ্রিজিং অ্যাম্বুলেন্স কার্যক্রম শুরু হয়েছে।  মঙ্গলবার বিকাল চারটার দিকে জেলা নিজ কার্যালয়ের সামনে এ কার্যক্রমের উদ্বোধন করেন বগুড়ার জেলা প্রশাসক মো: সাইফুল ইসলাম।

 

জেলা প্রশাসক বলেন, করোনাকালীন আমরা লক্ষ করেছি, নিজের বাবা-মায়ের মৃতদেহ ফেলে সন্তানেরা পালিয়ে গেছে। সে সময় মৃতদেহ সৎকার করা, দাফন করা ইত্যাদি যাবতীয় কাজ কোয়ান্টাম ফাউন্ডেশন করেছে। যা অত্যন্ত প্রশংসনীয়। এছাড়া তারা এখনও বিভিন্ন জনসেবামূলক কার্যক্রম প্রদান করে যাচ্ছে।

 

জেলা প্রশাসক আরও বলেন, বগুড়াতে এত দিন লাশবাহী ফ্রিজিং অ্যাম্বুলেন্সের খুবই অভাব ছিল। এই প্রথম একটি লাশবাহী ফ্রিজিং অ্যাম্বুলেন্স পাওয়া গেল। এ জন্য তাদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই। এই সেবা যেন চলমান থাকে  এবং সবার প্রথমে যেন দুস্থ অসহায়দের সেবা দেয়া হয় তা বিশেষভাবে নজর দেওয়া হয়।  

 

 

কোয়ান্টাম ফাউন্ডেশন বগুড়া শাখার পরিচালক আব্দুল মমিন মুকুল  বলেন, হটলাইন 

০১৮ ০০০৯০০১০  নম্বরে যোগাযোগ করে লাশবাহী ফ্রিজিং অ্যাম্বুলেন্সের সেবা পাওয়া যাবে। বগুড়া শহরের মধ্যে লাশবাহী ফ্রিজিং অ্যাম্বুলেন্সের জন্য ১ হাজার ৫০০ টাকা ভাড়া ও সঙ্গে ওয়েটিং চার্জ প্রতি ঘণ্টায় ৩০০ টাকা দিতে হবে। বগুড়া শহরের বাইরে গেলে প্রতি কিলোমিটার ৭০ টাকা চার্জ দিতে হবে। তবে অসচ্ছল পরিবারের জন্য বিনামূল্যে এই ফ্রিজিং অ্যাম্বুলেন্সের সেবা প্রদান করা হবে।

 

উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বগুড়ার অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) মো: মেজবাউল করিমসহ কোয়ান্টাম ফাউন্ডেশন বগুড়া শাখার স্বেচ্ছাসেবীবৃন্দ।