বগুড়ায় বিএনপির জনসমাবেশে

গণঅভ্যুত্থানের মাধ্যমে এ সরকারের পতন ঘটাতে হবে- ড. খন্দকার মোশারফ হোসেন

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ২৬ মে ২০২৩ ২০:০৯ ।
প্রধান খবর
পঠিত হয়েছে ৩৯ বার।

বিএনপি'র স্থায়ী কমিটির সদস্য সাবেক মন্ত্রী ড. খন্দকার মোশারফ হোসেন বলেছেন- গণঅভ্যুত্থানের মাধ্যমে এ সরকারের পতন ঘটাতে হবে। এজন্য বৃহত্তর আন্দোলনের প্রস্তুতি নিতে হবে। শুক্রবার বিকেলে বগুড়ায় বিএনপি আয়োজিত জনসমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। বগুড়া সেন্ট্রাল হাইস্কুল মাঠে আয়োজিত জনসমাবেশে সভাপতিত্ব করেন বগুড়া জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আজগর হেনা। জনসমাবেশে বক্তৃতাকালে সাবেক সংসদ সদস্য গোলাম মোহাম্মদ সিরাজ, আগামীতে বিএনপি সরকার গঠন করলে তারেক রহমান প্রধানমন্ত্রী এবং ড. খন্দকার মোশারফ হোসেন রাষ্ট্রপতি হবেন বলে উল্লেখ করেন।


বিএনপির স্থায়ী কমিটির সদস্য সাবেক মন্ত্রী ড. খন্দকার মোশারফ হোসেন বর্তমান সরকারকে ‘গায়ের জোর’-এর সরকার আখ্যা দিয়ে বলেন, ‘শেখ হাসিনার কথা কেউ বিশ^াস করে না। এজন্য বিদেশে গিয়েও তাকে দেশে সুষ্ঠু নির্বাচনের প্রতিশ্রুতি দিতে হয়েছে। কিন্তু তার সে কথাও কেউ বিশ^াস করছে না। এমনকি জাপান, আমেরিকা এবং বিলেতে গিয়ে তিনি প্রত্যাখ্যাত হয়েছেন।’ সাম্প্রতিককালে আমেরিকার ভিসা নীতির কথা উল্লেখ করে ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, ‘আমেরিকা এর আগে র‌্যাবের ওপর নিষেধাজ্ঞা দিয়েছে। এবার সুষ্ঠু ভোট না হলে ভিসা দিবে না বলে জানিয়ে দিয়েছে-এটা আমাদের দেশের জন্য লজ্জাকর।’ 


ড. খন্দকার মোশারফ হোসেন বলেন, আওয়ামী লীগ যখনই ক্ষমতায় যায় তখনই দেশের গণতন্ত্র এবং অর্থনীতিকে ধ্বংস করে। সমাজতন্ত্রের কথা বলে স্বাধীনতার পর তারা বাকশাল কায়েমের মাধ্যমে দেশের গণতন্ত্রকে ধ্বংস করেছিল। তাদের লুটপাটের কারণে দেশে দুর্ভিক্ষের সৃষ্টি হয়েছিল। গত ১৪ বছরেও আবারও তারা দেশের গণতন্ত্রকে হত্যা করেছে। দেশ থেকে হাজার হাজার কোটি টাকা পাচার করে দেশের অর্থনীতিকে ধ্বংস করে দিয়েছে। তাদের লুটপাটের কারণে দ্রব্যমূল্যের উর্ধ্বগতি ঘটেছে। এতে মানুষের মধ্যে হতাশা দেখা দিয়েছে।

 

বিএনপির পূর্ব ঘোষিত ওই জনসমাবেশকে কেন্দ্র করে বগুড়া সেন্ট্রাল হাইস্কুল এবং এর আশ-পাশে ও শহরের গুরুত্বপূর্ণ স্থানে বিপুল সংখ্যক পুলিশকে সতর্ক অবস্থানে থাকতে দেখা গেছে। জনসমাবেশ স্থলের অদূরে বগুড়া শহরের জিরো পয়েন্ট সাতমাথায় মুজিব মঞ্চের কাছে ছাত্রলীগের কিছু নেতা-কর্মীকে অবস্থান নিয়ে থাকতে দেখা যায়। এমতাবস্থায় অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে পুলিশকে সমাবেশ স্থল থেকে ফেরা বিএনপি নেতা-কর্মীদের শহরের জিরো পয়েন্ট সাতমাথামুখী সড়ক এড়িয়ে চলতে বাধ্য করে।

জনসমাবেশে অন্যান্যের মধ্যে বিএনপি চেয়াপার্সনের উপদেষ্টা একেএম মাহবুবুর রহমান, হেলালুজ্জামান তালুকদার লালু, বগুড়া-৬ আসনের সাবেক সংসদ সদস্য গোলাম মোহাম্মদ সিরাজ, বগুড়া-১ আসনের সাবেক সংসদ সদস্য কাজী রফিকুল ইসলাম, জেলা বিএনপির সাবেক সভাপতি সাইফুল ইসলাম ও সাবেক সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন চাঁন বক্তৃতা করেন।