| প্রচ্ছদ

র‍্যাবের অভিযান

বগুড়ায় প্রশ্নপত্র ফাঁসকারী প্রতারক চক্রের ২ সদস্য আটক

স্টাফ রিপোর্টার
পঠিত হয়েছে ২৭০ বার। প্রকাশ: ৩০ জানুয়ারী ২০২০ ১৪:২১:৩৯ ।

বগুড়ায় র‌্যাব-১২ সদস্যরা অভিযান চালিয়ে প্রশ্নপত্র ফাঁসকারী প্রতারক চক্রের ২ সদস্যকে আটক করেছে।
বৃহস্পতিবার (৩০ জানুয়ারি) দুপুর ১২ টার দিকে র‌্যাব-১২ বগুড়া ক্যাম্প থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, র‌্যাব-১২ ক্যাম্পের একটি অভিযানিক দল বুধবার (২৯ জানুয়ারি) রাতে বগুড়া সদর উপজেলার ইসলামপুর হরিগাড়ী গ্রামস্থ সাথী হোটেলের সামনে অভিযান চালিয়ে এসএসসি-২০২০ পরীক্ষার ভুয়া প্রশ্নপত্র ফাঁসকারী চক্রের দুই সদস্যকে চারটি মোবাইলসহ আটক করা হয়।

আটক দুইজন হলেন- বগুড়া সদর উপজেলার মৃত মিজানুর রহমানের ছেলে মোঃ নিশাত আনাম (১৯), মোঃ শাহিনুর ইসলামের ছেলে মোঃ সৈকত ইসলাম (২১)।

র‌্যাব-১২ এর ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার মোঃ রওশন আলী (সহকারী পুলিশ সুপার) জানান, আটক এসএসসি পরিক্ষার প্রশ্নপত্র ফাঁসকারী প্রতারকরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে বলেন, ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে ফেসবুকে গ্রুপের মাধ্যমে তাদের সক্রিয় সদস্য রয়েছে। ইতিমধ্যে তারা মোবাইলের মাধ্যমে বিভিন্ন গ্রুপ তৈরি করে ভুয়া প্রশ্নপত্র দেওয়ার কথা বলে বিকাশের মাধ্যমে প্রতারণা মূলকভাবে টাকা গ্রহণ করেছে মর্মে জানায়।

তিনি আরও বলেন, আটক প্রতারকদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য বগুড়া সদর থানায় হস্তান্তর করা হয়েছে।

মন্তব্য