| প্রচ্ছদ

লা লিগায় প্রথম করোনা রোগী সনাক্ত

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৩৫ বার। প্রকাশ: ১৫ মার্চ ২০২০ ।

জুভেন্টাস ডিফেন্ডার ড্যানিয়েল রোগানি আগেই করোনা সনাক্ত হয়েছেন। এরপর করোনা পজিটিভ হয়েছেন ইতালির আরও বেশ কিছু ফুটবলার। এর মধ্যে সাম্পাদোরিয়ার ফুটবলারই আছেন চারজন। চেলসির হাডসন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। আর্সেনাল কোচ মাইকেল আর্তেতা করোনা পজিটিভ হয়ে চিকিৎসা নিচ্ছেন।

এবার করোনার ছোবল পড়ল লা লিগায়। ভ্যালেন্সিয়া ডিফেন্ডার ইজিকুয়েল গ্যারি করোনা আক্রান্ত হয়েছেন। আর্জেন্টাইন এই ফুটবলার রোববার নিজেই বিষয়টি নিশ্চিত করেছেন। তিনিই লা লিগার প্রথম করোনা আক্রান্ত ফুটবলার।

লিগামেন্টের ইনজুরির কারণে গ্যারি চলতি মৌসুমে আর মাঠে নামতে পারবেন না। এদিকি আবার করোনা ভীতি। আর্জেন্টাইন এই ফুটবলার তাই ইনস্টাগ্রামে একটি পোস্ট দিয়ে হতাশা ব্যক্ত করে লিখেছেন, ২০২০ সালটা পরিকল্পনা মতো গেল না।

তিনি লিখেছেন, ‘এটা পরিষ্কার যে, ২০২০ সালটা ভুল পথে গেছে। করোনাভাইরাস পরীক্ষায় আমি পজিটিভ হয়েছি। এখন অবশ্য ভালো আছি। বাকি সময়টা আমাকে চিকিৎসকের কথা মতো কাটাতে হবে। সেই সময় পর্যন্ত আমি আইসোলেশনে থাকতে হবে।’

করোনা ইতালিতে মারাত্মক রূপ নিয়েছে। গত ১১ মার্চ ইতালির দল আটলান্টার বিপক্ষে চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর দ্বিতীয় লেগে ঘরের মাঠে মুখোমুখি হয় ভ্যালেন্সিয়া। দু’দিন আগে ভ্যালেন্সিয়ার সকল ফুটবলারকে তাই করোনা পরীক্ষা করানো হয়। এদের মধ্যে গ্যারি করোনা পজিটিভ হয়েছেন। এখন তার সংস্পর্শে যারা ছিলেন তাদের তাই আবার পরীক্ষা করতে হবে এবং সর্তকতার জন্য কোয়ারেন্টিনে থাকতে হতে পারে।

মন্তব্য