| প্রচ্ছদ

কোয়ারেন্টাইনে না থাকায় প্রবাসীকে স্কুলে আটকে রেখে তালা

পুন্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৪১ বার। প্রকাশ: ২২ মার্চ ২০২০ ।

পিরোজপুরের কাউখালী উপজেলায় হোম কোয়ারেন্টাইন না মানায় এক প্রবাসীকে স্কুলে আটকে তালাবন্দি করে রাখা হয়েছে। এছাড়া দুই প্রবাসীকে ৮ হাজার টাকার অর্থদণ্ড ও সরকারি কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

নিজ বাড়িতে কোয়ারেন্টাইনে না থাকায় মো. রহুল আমিন নামে এক মালয়েশিয়া প্রবাসীকে স্কুলে আটকে রেখে তালাবন্দি করে রাখা হয়েছে। উপজেলা প্রশাসনের উদ্যোগে শনিবার রাতে একটি স্কুলের মধ্যে তাকে তালাবন্দি করে রাখা হয়। রোববার উপজেলার চিরাপাড়া গ্রামের বাসিন্দা মোতালেব তালুকদারের ছেলে সৌদি প্রবাসী হান্নান তালুকদার (৩৮) কে ৩ হাজার টাকা এবং জোলাগাতি গ্রামের ইউসুফ আলী ফরজির ছেলে মো. রাসেল ফরাজিকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। 

কাউখালী উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোছা. খালেদা খাতুন ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এ অর্থদণ্ডাদেশ দেন। খবর সমকাল অনলাইন
উপজেলা নির্বাহী অফিসার মোছা. খালেদা খাতুন রেখা বলেন, করোনা ভাইরাস নিয়ে প্রতিনিয়ত মানুষের মধ্যে সচেতনতামূলক পরামর্শ দিচ্ছি। এরমধ্যে খোঁজ পেলাম উপজেলার চিরাপাড়া ও জোলাগাতি গ্রামে একজন সৌদি প্রবাসী ও একজন মালয়েশিয়া প্রবাসি হোম কোয়ারেন্টাইন অমান্য করে বাইরে ঘোরাফেরা করছেন। পরে ভ্রাম্যমাণ আদালতে তাদের জরিমানা করা হয় এবং তাদেরকে সরকারি কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

এছাড়া উপজেলার কেউন্দিয়া গ্রামে বোনের বাড়িতে আসা মালয়েশিয়া ফেরত এক ব্যক্তি হোম কোয়ারেনটাইন নির্দেশনা না মানায় তাকে তালাবন্দি করে রাখা হয়েছে।

তিনি আরও জানান, যারা বিদেশ থেকে দেশে ফিরেছেন এমন ব্যক্তিদের তালিকা প্রস্তুুত করা হয়েছে। তারা সঠিকভাবে হোম কোয়ারেন্টাইন মানছেন কিনা তা যাচাই করতে বাড়ি বাড়ি যাওয়া হচ্ছে। বিষয়টি কঠোরভাবে মনিটরিং করা হচ্ছে। উপজেলায় ৩৭ জনকে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে।

মন্তব্য