| প্রচ্ছদ

ক্রেতা-বিক্রেতার দূরত্ব দাগ কেটে বোঝালেন মমতা

পুন্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৫০ বার। প্রকাশ: ২৭ মার্চ ২০২০ ।

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় বৃহস্পতিবার ঝটিকা সফরে কলকাতার একাধিক বাজার পরিদর্শন করেন। তার সঙ্গী ছিলেন কলকাতার নগরপাল অনুজ শর্মাও।

এই ঝটিকা সফরে তার নজরে পড়ে স্বাস্থ্যবিধি মোতাবেক বাজারে দুই গ্রাহকের মাঝে এক মিটার দূরত্ব মেনে চলা হচ্ছে না। সেই অসচেতনতা চোখে পড়তেই থমকে যান মুখ্যমন্ত্রী! বিক্রেতাকে স্কুলের শিক্ষিকার মতো খড়ি দিয়ে দাগ কেটে বুঝিয়ে দেন কীভাবে দূরত্ব বজায় রাখতে হবে। কোন দূরত্ব ঠিক আর কোনটা ভুল, টিক চিহ্ন আর কাটা চিহ্ন দিয়ে স্পষ্ট করে দিয়েছেন মুখ্যমন্ত্রী। 

এদিকে, গড়িয়াহাট বাজারে জায়গার সঙ্কীর্ণতার জন্য দাগ কাটতে পারেননি মুখ্যমন্ত্রী। সেখানে ক্রেতা আর বিক্রেতার মধ্যে যাতে কোনও শারীরিক স্পর্শ না হয়, সেটা নিশ্চিত করতে কী করতে হবে, মহড়া দেখিয়ে বুঝিয়ে দেন মুখ্যমন্ত্রী। 

বাজার পরিদর্শনের পথে তার চোখে পড়ে পরিচ্ছন্নকর্মীরা শহর পরিষ্কার রাখতে ব্যস্ত। তাদের ভাল কাজ করার উৎসাহ দিয়ে কোনও সমস্যা যাতে না হয়, তা নিশ্চিত করার প্রতিশ্রুতি দেন মুখ্যমন্ত্রী। খুঁটিয়ে খুঁটিয়ে শাকসবজির দাম, জোগানের বিষয়ে খোঁজ নিয়ে গ্রাহক ও ক্রেতা দু'পক্ষকেই স্বাস্থ্যবিধি মেনে কেনাবেচা করার পরামর্শ দিয়েছেন মুখ্যমন্ত্রী। এনডিটিভি

মন্তব্য