| প্রচ্ছদ

ধুনটে শিক্ষা বৃত্তি, অনুদান ও ইজি বাইক বিতরণ

ধুনট (বগুড়া) প্রতিনিধি
পঠিত হয়েছে ৩৫ বার। প্রকাশ: ১৩ মে ২০১৯ । আপডেট: ১৩ মে ২০১৯ ।

বগুড়ার ধুনট উপজেলায় সমতলের ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর জীবনমান উন্নয়নে ‘বিশেষ এলাকার জন্য উন্নয়ন সহায়তা’ কর্মসূচির আওতায় শিক্ষা বৃত্তি, আর্থিক সাহায্য ও ইজি বাইক বিতরণ করা হয়েছে।  সোমবার দুপুর ১২টায় উপজেলা পরিষদ সভা কক্ষে উল্লেখিত সামগ্রী বিতরণ উপলক্ষ্যে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

উপজেলা নির্বাহি অফিসার রাজিয়া সুলতানার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্য দেন সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব হাবিবর রহমান। তিনি বলেন, আদিবাসী, ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর মানুষ স্বাভাবিক ভাবে সমাজে পিছিয়ে রয়েছেন। বঙ্গবন্ধু কন্যা পিছিয়ে পরা জনগোষ্ঠীকে এগিয়ে নিতে বিভিন্ন কর্মকসূচি হাতে নিয়েছেন। তিনি আরো বলেন, সরকারের যেমন সহযোগিতা রয়েছে, সমাজের অন্যান্য শ্রেণির মানুষের পিছিয়ে পরা জনগোষ্ঠীর মানুষ এগিয়ে নিতে সহযোগিতা করতে হবে।

অনুষ্ঠানে ধুনট উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল হাই খোকন, ধুনট সরকারি ডিগ্রি কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) টিআইএম নুরুন্নবী তারিক, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মহসিন আলম, পপি রানী পোদ্দার, ধুনট থানার অফিসার্স ইনচার্জ (ওসি) ইসমাইল হোসেনসহ বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, সরকারি কর্মকর্তাবৃন্দ, রাজনৈতিক নেতৃবৃন্দ ও আদিবাসী সংগঠন গুলোর নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। 

প্রধানমন্ত্রীর কার্যালয়ের বিশেষ এলাকার জন্য উন্নয়ন সহায়তা শীর্ষক কর্মসূচি ২০১৮-২০১৯ অর্থ বছরের এডিবি’র অর্থায়নে ধুনট উপজেলার প্রাক-প্রাথমিক স্তরের ২০০ শিক্ষার্থী দুটি ড্রইং খাতা, ২বক্স রং পেন্সিল, একটি পানিরপাত্র ও একটি করে রেইনকোর্ট, মাধ্যমিক স্তরের ২০০ শিক্ষার্থী একটি জ্যামিতি বক্স, একটি পানিরপাত্র ও একটি করে রেইনকোর্ট এবং উচ্চ মাধ্যমিক পর্যায়ের ২০০জন শিক্ষার্থী পেয়েছে একটি করে ব্যাগ। এছাড়া কুষ্ঠ রোগে আক্রান্ত ধুনট সদরের কুঠিবাড়ী গ্রামের বিফলা রায়, তুলশী রানী রায়, বানী বালা রায়, মোনা চন্দ্র রায়, বৌদ্দ নাথ রায় ২৫হাজার টাকা করে চিকিৎসা সহায়তার অনুদান পেয়েছেন। তাছাড়া কুঠিবাড়ী গ্রামের জ্বগেস্বর রায়ের স্ত্রী স্বরস্বতী রানী রায় ২লাখ ৫০হাজার টাকা ব্যয়ে একটি মুদির দোকান পেয়েছেন। অন্যদিকে ৪টি আদিবাসী সমিতিকে ইজি বাইক প্রদান করা হয়েছে। 

আলোচনা সভা শেষে প্রধান অতিথি সংসদ সদস্য হাবিবর রহমান সুবিধাভোগীদের মাঝে এসব সামগ্রী বিতরণের উদ্বোধন করেন। 
 

মন্তব্য