| প্রচ্ছদ

ডিবির দাবি তারা অস্ত্র ব্যবসায়ী

বগুড়ায় ফার্ণিচারের দোকান থেকে বিদেশী পিস্তলসহ ৩জন গ্রেফতার

স্টাফ রিপোর্টার
পঠিত হয়েছে ৮৭৪ বার। প্রকাশ: ০২ সেপ্টেম্বর ২০১৯ ।

বগুড়ায় বিদেশী পিস্তল এবং গুলিসহ রোববার রাতে তিন ব্যক্তিকে গ্রেফতার করেছে গোয়েন্দা (ডিবি) পুলিশ। এরা হলো- বগুড়া শহরের নিশিন্দারা খাঁ পাড়ার আলী হাসান টুকুর ছেলে ফরিদুজ্জামান ফরিদ (৩২), একই এলাকার ইসাহাক শেখ লালুর ছেলে বেলাল হোসেন বিপ্লব (২৮) ও আনোয়ার হোসেনের ছেলে শহীদ হোসেন রকি (২৮)। সোমবার দুপুরে ডিবির পক্ষ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে ওই তথ্য জানানো হয়েছে।
ডিবির সংবাদ বিজ্ঞপ্তিতে ওই তিন ব্যক্তিকে অস্ত্র ব্যবসায়ী দাবি করে বলা হয়েছে, রোববার রাত ৮টার দিকে তাদের কাছে খবর আসে যে, শহরের নিশিন্দারা কারবালা এলাকায় ‘পণ্য সেবা’ নামে একটি ইলেকট্রনিক্স ও ফার্ণিচারের দোকানের ভেতর অস্ত্র কেনা- বেচা হচ্ছে। গোপন সূত্রে খবরটি পাওয়ার পর পরই তারা অভিযানে নামেন। এ সময় ওই দোকান মালিক বেলাল হোসেন পালিয়ে গেলেও ভেতরে থাকা ফরিদুজ্জামান ফরিদ, বেলাল হোসেন বিপ্লব ও শহীদ হোসেন রকিকে আটক করা হয়।পরে ফরিদুজ্জামান ফরিদের দেহ তল্লাশী করে তার কাছ থেকে ৭.৬৫ মডেলের বিদেশী পিস্তল ও এক রাউন্ড গুলি পাওয়া যায়।
ডিবির ওই সংবাদ বিজ্ঞপ্তিতে দাবি করা হয়েছে, ‘পণ্য সেবা’ দোকানের মালিক পলাতক বেলাল হোসেন ওই পিস্তলটি কিনে তার বাড়িতে রেখেছিল। রোববার রাতে সেটি বিক্রির উদ্দেশ্যে সে গ্রেফতার বেলাল হোসেন বিপ্লব ও শহীদ হোসেন রকির মাধ্যমে পিস্তলটি তার বাড়ি থেকে তার দোকানে নিয়ে আসে। এরপর পিস্তলটি সে তার দোকানের ম্যানেজার ফরিদুজ্জামান ফরিদের কাছে রাখে।
বগুড়ায় ডিবির অফিসার ইনচার্জ আছলাম আলী জানান, গ্রেফতার ৩জন এবং পলাতক অপর এক ব্যক্তির বিরুদ্ধে সোমবার ১৮৭৮ সালের অস্ত্র আইনের ১৯-এর এ ধারায় মামলা করা হয়েছে।

মন্তব্য