| প্রচ্ছদ

ছাত্রদলের ওপর হামলার প্রতিবাদে যা বললেন ভিপি নুর

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৪৮ বার। প্রকাশ: ২৩ সেপ্টেম্বর ২০১৯ ।

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রদলের ওপর হামলার ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুর।

তিনি হামলায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বিশ্ববিদ্যালয় প্রশাসনের প্রতি আহ্বান জানিয়েছেন। সোমবার এক প্রেস বিজ্ঞপ্তিতে তিনি এ প্রতিবাদ জানান।

বিজ্ঞপ্তিতে বলা হয়, উর্বর গণতন্ত্র চর্চার পূণ্যভূমি খ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয়ে সব ছাত্র সংগঠন, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন স্বাধীনভাবে তাদের মত প্রকাশ করবে, কার্যক্রম চালাবে এটাই ঢাকা বিশ্ববিদ্যালয়ের বৈশিষ্ট্য। দীর্ঘ ২৮ বছর পর সব ছাত্র সংগঠনের অংশগ্রহণে দেশের দ্বিতীয় পার্লামেন্ট খ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। যা বিশ্ববিদ্যালয়ের গণতান্ত্রিক পরিবেশের অন্যতম নিদর্শন।

ভিপি নুর আরও বলেন, বিশ্ববিদ্যালয়ের গণতান্ত্রিক পরিবেশ নষ্ট করে সাম্প্রতিক সময়ে ছাত্রলীগ বিভিন্ন সংগঠনের নেতাকর্মী ও শিক্ষার্থীদের গণতান্ত্রিক আন্দোলনে বেশ কয়েকবার হামলা করেছে। এর মধ্যে কলেজ অধিভুক্তি বাতিলের দাবিতে আন্দোলনকারীদের ওপর, ব্যবসায় শিক্ষা অনুষদের সামনে দুর্নীতি ও জালিয়াতির বিরুদ্ধে আন্দোলনকারীদের ওপর এবং সোমবার সর্বশেষ ছাত্রদলের নেতাকর্মীদের ওপর হামলা চালায়।

এতে স্টুডেন্ট জার্নালের প্রতিনিধি আনিসুর রহমান, বিজনেস বাংলাদেশের আফসার মুন্না এবং প্রতিদিনের সংবাদের রাহাতুল ইসলাম রাফি, ডাকসুর এ.জি.এস প্রার্থী খোরশেদ আলম সোহেলসহ ছাত্রদলের প্রায় ১০-১৫ জন নেতাকর্মী আহত হন।

প্রেস বিজ্ঞপিতে আরও উল্লেখ করা হয়, ডাকসু শিক্ষার্থীদের পর বারবার এমন নগ্ন হামলার নিন্দা ও প্রতিবাদ জানানো হয়েছে। এছাড়া হামলায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনের প্রতি আহবান জানানো হয়েছে। পাশাপাশি ক্যাম্পাসে ক্রিয়াশীল সব ছাত্র সংগঠনসমূহকে ক্যাম্পাসের শান্তিপূর্ণ গণতান্ত্রিক পরিবেশ বজায় রাখার আহ্বান জানানো হয়।

মন্তব্য