| প্রচ্ছদ

হ্যাটট্রিক করে ইতিহাসে পাকিস্তানের হাসনাইন

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ১৮ বার। প্রকাশ: ০৬ অক্টোবর ২০১৯ ।

ক্যারিয়ারে নিজের দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচটা খেলতে নেমেছিলেন তিনি। সব মিলে সপ্তম আন্তর্জাতিক (৫টি ওয়ানডে) ম্যাচ। মোহাম্মদ হাসনাইন তাতেই নিজের নাম লিখালেন ইতিহাসে।

১৯ বছর বয়সী পাকিস্তানি ফাস্ট বোলার শনিবার শ্রীলঙ্কার বিপক্ষে করেছেন হ্যাটট্রিক। টি-টোয়েন্টিতে সবচেয়ে কম বয়সী বোলার হিসেবে এই কীর্তি তার। এদিন তার বয়স ছিল ১৯ বছর ১৮৩ দিন।

ভানুকা রাজাপাকসে, দাসুন শানাকা ও সিহান জয়াসুরিয়াকে ফিরিয়ে হ্যাটট্রিক পূরণ করেন হাসনাইন। তবে তার এই কীর্তির দিনে ম্যাচটা নিজেদের করতে পারেনি পাকিস্তান। হেরেছে ৬৪ রানের বড় ব্যবধানে। এই জয়ে তিন ম্যাচের সিরিজে ১-০ তে এগিয়ে গেল দাসুন শানাকার নেতৃত্বাধীন দল।

হাসনাইন অবশ্য বেশ ব্যয় বহুল ছিলেন। ৪ ওভারে খরচ করেন ৩৭ রান। তার প্রথম দুই ওভার ছিল খুবই বাজে। তবে ইনিংসের ১৬তম ও নিজের তৃতীয় ওভারের শেষ বলে তুলে নেন রাজাপাকসের উইকেট। পরের ওভারে ফিরে প্রথম দুই বলেই ফেরান সানাকা ও জয়াসুরিয়াকে।

লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটিতে টস জিতে আগে ব্যাট করে লঙ্কানরা শেষ পর্যন্ত ৫ উইকেটে ১৬৫ রান করে। জবাবে ১৭.৪ ওভারে মাত্র ১০১ রানেই গুটিয়ে যায় স্বাগতিক পাকিস্তান।

মন্তব্য