নওগাঁর রাণীনগরের আকনা-বড়গাছা সড়কে বেহাল দশা, ১০ গ্রামের মানুষ চরম দূর্ভোগে

কাজী আনিছুর রহমান,রাণীনগর (নওগাঁ)
প্রকাশ: ১৩ অক্টোবর ২০১৯ ০৯:৫৯ ।
প্রচ্ছদ
পঠিত হয়েছে ১৪৫ বার।

নওগাঁর রাণীনগরে আকনা-বড়গাছা পাকা সড়কে মাঝে মাঝে কারপেটিং উঠে গিয়ে ছোট-বড় গর্ত সৃষ্টি হয়ে সড়কটি বেহাল দশায় পরিনত হয়েছে। দীর্ঘ দিন ধরে সড়কটি সংস্কার না করায় প্রতিনিয়তই স্কুলের শিক্ষার্থী, যানবাহন চালক, পথচারীদের চলাচলে ও মালামাল পরিবহনে প্রায় ১০ গ্রামের মানুষ পরেছে চরম দূর্ভোগে।

জানা গেছে, রাণীনগর উপজেলার বড়গাছা ইউনিয়নের আকনা-বড়গাছা পাকা প্রায় ৩ কিলোমিটার সড়ক পাকাকরণ করা হয়। দীর্ঘ দিন আগে পাকাকরণ করলেও সংস্কার না করায় মাঝে মাঝে কারপেটিং উঠে ছোট-বড় গর্তের সৃষ্টি হয়েছে। কৃষিখ্যাত এলাকার লোকজন ধান, চাল, সবজিসহ বিভিন্ন মালামাল পরিবহনে চরম বেকায়দায় পরেছেন। এছাড়া এই সড়কদিয়ে দিয়ে বড়গাছা, খাসগড়, আকনা, বাশবাড়িয়াসহ এলাকার প্রায় ১০ গ্রামের মানুষ চলাচল করে। সড়কটি বেহাল দশার কারণে দিন দিন বারছে দূর্ভোগ। শুকনো মৌসুমে চলাচল করা গেলেও চরম দূর্ভোগে পরতে হয় বর্ষা মৌসুমে। দিনে কিংবা রাতে চলাচলের সময় সড়কে ছোট-বড় গর্তে উল্টে পড়তে হয় ভ্যানগাড়ী, সাইকেলসহ ছোটখাটো যানবাহনের। তবু এই সড়কেটি সংস্কার করার কোন উদ্দ্যেগ গ্রহণ করেনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

ওই এলাকার ইমরান হোসেন, অসিম কুমার, আকবর আলীসহ আরো অনেকে জানান, সড়কটি পাকাকরণ করলেও দীর্ঘ দিন সংস্কার না করায় বেহাল দশায় পরিণত হয়েছে। সড়কে মাঝে মাঝে পাকার কারপেটিং উঠে গিয়ে ছোট-বড় গর্তের সৃষ্টি হয়েছে। সড়কটি সংস্কার না করায় দিন দিন আমাদের দুর্ভোগ বেড়েই চলেছে। দূর্ভোগ থেকে মুক্তি পেতে দ্রুত সড়কটি সংস্কারের দাবী জানান তারা।

রাণীনগর উপজেলার বড়গাছা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শফিউল ইসলাম শফু বলেন, 'এই সড়কটি সংস্কারের জন্য বিভিন্ন দপ্তরে আমি জানিয়েছি। বরাদ্দ পেলেই হয়তো কাজ শুরু হবে।'

এই ব্যাপারে রাণীনগর উপজেলা প্রকৌশলী সাইদুর রহমান মিঞা বলেন, 'সড়কটি সংস্কারের জন্য উদ্ধর্তন কর্তৃপক্ষ বরাবর প্রস্তাবনা পাঠনো হয়েছে। বরাদ্দ পেলেই সংস্কারের কাজ শুরু করা হবে।'