প্রচ্ছদ

পুণ্ড্রকথা ডেস্ক

পঠিত হয়েছে ৪৮ বার।
প্রকাশ: ১৮ জুন ২০২১ ১২:৩৪ ।

মেসির আর্জেন্টিনার প্রতিপক্ষ সুয়ারেজ-কাভানির উরুগুয়ে

কোপা আমেরিকায় নিজেদের সেকেন্ড ম্যাচে ভোরে মাঠে নামবে আর্জেন্টিনা। প্রথম ম্যাচে পয়েন্ট হারানোর পর এই ম্যাচটা মেসিদের জন্য খুবই গুরুত্বপূর্ণ।

প্রতিপক্ষ সুয়ারেজ-কাভানির শক্তিশালী উরুগুয়ে। ম্যাচ শুরু ভোর ৬টায়। এর আগে রাত ৩টায় চিলির বিপক্ষে নামবে বলিভিয়া।

কোপা আমেরিকায় একটা ম্যাচ খেলা হয়ে গেছে ১৪ বারের চ্যাম্পিয়ন আর্জেন্টিনার। লিড নিয়েও শেষ পর্যন্ত জেতা হয়নি আলবিসেলেস্তেদের। পয়েন্ট ভাগাভাগি করতে হয়েছে চিলির সাথে। মেসিদের সামনে এখন আরও বড় চ্যালেঞ্জ। কোপার সর্বোচ্চ চ্যাম্পিয়ন, আসরের অন্যতম ফেভারিট, সুয়ারেজ-কাভানিদের উরুগুয়ের মুখোমুখি হতে হবে সেকেন্ড ম্যাচে।

আর্জেন্টিনাকে বর্তমানে প্রায় প্রতি ম্যাচেই লিড নিয়েও হারাতে হচ্ছে পয়েন্ট। একে তো জয় পাওয়া হয়ে যাচ্ছে কঠিন তার ওপর দীর্ঘ দিনের শিরোপা ক্ষরা ঘোচানোর চাপ। সব মিলে প্রত্যাশা আর প্রাপ্তির মাঝের ব্যবধানটাই আরও পিছিয়ে দিচ্ছে আর্জেন্টিনাকে। আর্জেন্টিনার বর্তমান টিমটা বেশ ব্যালেন্সড। অ্যাটাক, মিড, ডিফেন্স সব পজিশনেই আছে ওয়াল্ডক্লাস প্লেয়ার। ছোট-খাটো ইনজুরি আছে ঠিকই তবে আগের মতোই মেসি নির্ভরশীলতা আর কোচের কিছু সিন্ধান্ত ভোগাচ্ছে দলটাকে।

আর্জেন্টিনাকে চ্যালেঞ্জ করার মতই একটা দল অস্কার তাবারেজের উরুগুয়ে। তার হাতে আছে সুয়ারেজ-কাভানির মতো দুই নাম্বার নাইন। মিডফিল্ডে রিয়ালের ফেডে ভালভার্দের সাথে আছে লুকাস তোরেইরা, ডিফেন্সে অভিজ্ঞ গডিনের সাথে বার্সেলোনারা আরাহোদের মতো ইয়াং স্টার। সব মিলে আর্জেন্টিনা-উরুগুয়ের মাঝে যে একটা হাড্ডাহাড্ডি লড়াই হতে যাচ্ছে সেটা বলাই যায়।