নওগাঁর রাণীনগরে হামলায় আহত গৃহবধুর মৃত্যু

নওগাঁ প্রতিনিধি
প্রকাশ: ০৭ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৫৫ ।
প্রতিবেশী জেলা
পঠিত হয়েছে ২২ বার।

নওগাঁর রাণীনগরে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে কর্তৃপক্ষের হামলায় রিজিনা বিবি (৪০) আহত গৃহবধূর মৃত্যু হয়েছে । শনিবার নিজ বাড়ীতে মারা যান তিনি। রিজিনা উপজেলার ঘোষগ্রাম উত্তর শাহাপাড়া গ্রামের ইয়াজ উদ্দীন শাহার মেয়ে। এই ঘটনায় রিজনার বোন শিউলি বিবি সাতজনকে আসামী করে একটি হত্যা মামলা দায়ের করেছে। পুলিশ ঐদিন দুপুরেই মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য নওগাঁ সদর হাসপাতাল মর্গে পাঠিয়েছে। 

এর আগে গত ২৭ আগষ্ট সন্ধায় প্রতিপাকে হামলায়  আহত হন রিজিনা।

মামলার বাদী শিউলি বিবি জানান, বাড়ীর অদুরে রিজিনার নিজস্ব জায়গার সাথে সরকারের খাস জলাশয় রয়েছে। এবারই রিজিনা তার জায়গাতে মাটি ভরাট করেছে। গ্রামের দেলোয়ার হোসেন দেলুর স্ত্রী রওশনারা বিবি গত ২৭আগষ্ট সন্ধায় জলাশয় থেকে কচুরিপানা (বাতরাজ) কাটতে যায়। এসময় নতুন মাটি ভরাট করা সংলগ্ন স্থান থেকে কচুরিপানা কাটলে বৃষ্টিতে মাটি ধ্বসে যেতে পারে এমন আশংকায় একটু দুরে থেকে কাটতে বলে। এটা নিয়ে উভয় পক্ষের মধ্যে দ্বন্ধ বাধে। একপর্যায়ে রওশনারা তার স্বামী দেলোয়ার হোসেন দেলুসহ পরিবারের লোকজন এসে রিজিনাকে বেদম মারপিট করে। এতে রিজিনা গুরুত্বর আহত হয়। তাকে প্রথমে নওগাঁ সদর হাসপাতালে ভর্তি করালে সেখানে অবস্থার অবনতি হওয়ায় উন্নত চিকিৎসার জন্য পরের দিন বগুড়া শহীদ জিয়া মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করে। সেখানে বেশ কয়েকদিন চিকিৎসাধীন থাকার পর বাড়ীতে আসে। এরপর রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করায়। সেখানেই চিকিৎসাধীন ছিলেন রিজিনা। এর পর অর্থ অভাবে চিকিসা করাতে না পারায় বৃহস্পতিবার বাড়ীতে নিয়ে আসে এবং শনিবার সকাল ৮টা নাগাদ মারা যায় রিজিনা। 

এঘটনার খবর পেয়ে থানাপুলিশ শনিবার দুপুরে রিজিনার মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য নওগাঁ সদর হাসপাতালে পাঠায়।

রাণীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইন্সপেক্টর (তদন্ত) মেহেদি মাসুদ জানান, এঘটনায় রিজিনার চাচাতো বোন শিউলি বাদী হয়ে প্রতিপক্ষের  সাতজনকে আসামী করে থানায় মামলা দায়ের করেছেন। আসামীরা পলাতক থাকায় কাউকে গ্রেফতার করা যায়নি। তবে আসামীদের গ্রেফতারে চেষ্টা চলছে।